গ্রন্থমেলার স্টল ভাড়ার দাম কমলো অর্ধেক

গ্রন্থমেলার স্টল ভাড়ার দাম কমলো অর্ধেক
  © ফাইল ফটো

গত বছরের তুলনায় এবারের অমর একুশে গ্রন্থমেলায় অর্ধেক দামে প্রকাশকদের জন্য স্টল বরাদ্দ দেওয়া হচ্ছে। রবিবার (৩১ জানুয়ারি) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়েছে মেলা কর্তৃপক্ষ। মেলার পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদের স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার কোভিড-১৯ মহামারীর কারণে স্টল ভাড়া নতুনভাবে নির্ধারণ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে দেখা যায়, গত বছর মেলার ইউনিটপ্রতি ভাড়া ১৩ হাজার ২০০ টাকা ছিল, এবার সেটা ১৫ শতাংশ ভ্যাটসহ সাত হাজার ৫৯০ টাকা ধরা হয়েছে। আগে দুই ইউনিটের ভাড়া ২৭ হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে এবার ১৫ হাজার ৮১২ টাকা ধার্য করা হয়েছে। তিন ইউনিটের আগের ভাড়া ৫২ হাজার টাকা থেকে কমিয়ে এবার ২৯ হাজার ৯০০ টাকা ধরা হয়েছে। 

চার ইউনিটের ভাড়া ৭৬ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে ৪১ হাজার ৭৪৫ টাকা করা হয়েছে। আর ২০X২০ প্যাভিলিয়নের ভাড়া এক লাখ ৩২ হাজার থেকে কমিয়ে ৭৫ হাজার ৯০০ টাকা ও ২৪X২৪ প্যাভিলিয়নের ভাড়া এক লাখ ৬২ হাজার টাকা থেকে ৯৩ হাজার ১৫০ টাকা ধরা হয়েছে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভাড়া ৩১ জানুয়ারি (রবিবার) থেকে আগামী ৪ ফেব্রুয়ারির (বুধবার) মধ্যে অগ্রণী ব্যাংক লিমিটেড, বাংলা একাডেমি শাখার ‘বাংলা একাডেমি অমর একুশে গ্রন্থমেলা সঞ্চয়ী হিসাব নম্বর ০২০০০১৪০৪৯২৩১’-এ জমা দিতে হবে। টাকা জমার রশিদে প্রতিষ্ঠানের নাম লিখতে হবে। ব্যাংকে টাকা জমার রশিদের ফটোকপি একাডেমিতে জমা দিতে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, এ বছর করোনা পরিস্থিতির কারণে আগামী ১৮ মার্চ থেকে মেলা শুরু হয়ে চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।


x

সর্বশেষ সংবাদ