বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন ৭ বিশিষ্ট ব্যক্তি

বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন ৭ বিশিষ্ট ব্যক্তি
  © ফাইল ফটো

৭ বিশিষ্ট ব্যক্তিকে বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপের জন্য মনোনীত করা হয়েছে। চলতি বছরে দেশের নানা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাদেরকে এ ফেলোশিপ দেয়া হচ্ছে। আগামী শনিবার (২৬ ডিসেম্বর) বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৩তম বার্ষিকসভায় তাদেরকে দেয়া হবে এই ফেলোশিপ।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন- ডা. সারওয়ার আলী (মুক্তিযুদ্ধ), নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা), নুহ-উল-আলম লেনিন (সমাজদর্শন ও সাহিত্য), অধ্যাপক ডা. এ কে আজাদ খান (চিকিৎসাসেবা), লিয়াকত আলী লাকী (সংস্কৃতি), জুয়েল আইচ (জাদুশিল্প) এবং মনজুরুল আহসান বুলবুল (সাংবাদিকতা)।

ওইদিন জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে একাডেমির সাধারণসভার মূল কার্যক্রম শুরু করা হবে। সভায় বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করবেন। এরপর একাডেমির সচিব (ভারপ্রাপ্ত) অপরেশ কুমার ব্যানার্জি ২০২০-২০২১ অর্থবছরের বাজেট অবহিত করবেন।

অনুষ্ঠানে একাডেমির প্রয়াত সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানকে নিবেদিত বাংলা একাডেমি ও আনিসুজ্জামান গ্রন্থের গ্রন্থ-উন্মোচন করা হবে। বার্ষিক সাধারণসভার মঞ্চে দেওয়া হবে বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার।


x