‘শিক্ষায় প্রযুক্তি ও স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান
বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের এডুকেশনাল টেকনোলজি বিভাগের দশ জন শিক্ষার্থী এবং বিভাগের চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান এর ‘শিক্ষায় প্রযুক্তি ও স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. ছানাউল্লাহ, লেখকবৃন্দও এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কসমো স্কুল এর প্রিন্সিপাল মাহবুব উল আলম।

বইটি মূলত শিক্ষাক্ষেত্রে নতুন নতুন প্রযুক্তি এবং স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার ভূমিকা ও কারিকুলাম ‍নিয়ে লেখা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রয়োজন  স্মার্ট নাগরিক ও স্মার্ট শিক্ষা ব্যবস্থা। এই বইয়ে তার প্রতিফলন ঘটেছে। বইটি স্মার্ট বাংলাদেশের স্মার্ট শিক্ষা বাস্তবায়নে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বইটির সম্পাদক মো. আশরাফুজ্জামান বলেন, বইটি ভবিষ্যৎ প্রজন্ম এবং ভবিষ্যৎ প্রযুক্তি নির্ভর বিশ্বের জন্য একটি যুগোপযোগী বই। বইটি অমর একুশে বইমেলায় গৌরব প্রকাশনের ৪৫০-৪৫২ নম্বর স্টলে পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ