গাজী মিজানের নতুন বই ‘তুমিও পারবে স্বপ্নকে ছুঁতে’ প্রকাশিত

গাজী মিজানের নতুন বই ‘তুমিও পারবে স্বপ্নকে ছুঁতে’ প্রকাশিত
গাজী মিজানের নতুন বই ‘তুমিও পারবে স্বপ্নকে ছুঁতে’ প্রকাশিত  © সংগৃহীত

অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ এ প্রকাশিত হয়েছে লেখক, মোটিভেশনাল স্পিকার ও ক্যারিয়ার কনসালট্যান্ট গাজী মিজানুর রহমানের প্রথম মোটিভেশনাল ও আত্ম-উন্নয়নমূলক বই ‘তুমিও পারবে স্বপ্নকে ছুঁতে’। বইটি প্রকাশ করেছে আদর্শ প্রকাশনী।

ক্যারিয়ার বিষয়ক লেখালেখি, পরামর্শ, কলাম ও সেমিনারের কারণে বর্তমান সময়ে ক্যারিয়ার প্রত্যাশীদের কাছে গাজী মিজানুর রহমান বেশ পরিচিত ও জনপ্রিয় মুখ। তরুণদের বড় বড় স্বপ্ন দেখতে এবং অনুপ্রাণিত করতে তিনি তার এ বইটিতে মোট ১৮টি অধ্যায়ে বড় স্বপ্ন দেখার উপায় ও বাস্তবায়নের কৌশল তুলে ধরেছেন।

গাজী মিজানুর রহমান জানিয়েছেন, বর্তমান সময়ের তরুণ প্রজন্মের একটা বড় অংশ নতুন স্বপ্ন দেখতে ভুলে গেছেন। কেউবা হতাশা, কেউবা সাহসের অভাবে, কেউবা অনুপ্রেরণার অভাবে। এই বইটিতে তরুণ প্রজন্মকে নতুন নতুন স্বপ্ন দেখতে ও উদ্বুদ্ধ করতে বইটি লেখা হয়েছে।

বইটিতে লেখকের নিজের জীবনের অভিজ্ঞতাও লিপিবদ্ধ করা হয়েছে। ‘তুমিও পারবে স্বপ্নকে ছুঁতে’ বইটির প্রচ্ছদশিল্পী হৃদয় হোসেন রাব্বি। বইয়ের মোট পৃষ্ঠার সংখ্যা ১১২টি। বইটির মুদ্রিত মূল্য ২৮০ টাকা। অমর একুশে বইমেলা উপলক্ষে ২৫% ছাড়ে বইটি রকমারি ডটকমে ও বইফেরী ডটকমে ২১০ টাকায় সংগ্রহ করা যাবে।

আরও পড়ুন: বইমেলায় স্টল বরাদ্দ চেয়ে রিট আদর্শ প্রকাশনীর

প্রসঙ্গত, বাংলা একাডেমি যেহেতু আদর্শ প্রকাশনীকে ২০২৩ সালের বইমেলায় স্টল বরাদ্দ দেয়নি, তাই বইটি এবারের বইমেলায় প্রকাশনীর স্টলে পাওয়া যাবে না।

গাজী মিজানুর রহমান কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইসএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করার পর তিনি পূবালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তারও আগে তিনি স্নাতক পরীক্ষা শেষে অ্যাপিয়ার্ড সার্টিফিকেটের মাধ্যমে ৩৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন ৷ জীবনের প্রথম বিসিএসেই প্রিলি, রিটেন ও ভাইভা পাস করলেও তিনি কোনো ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি।

তিনি টানা ৩৪তম থেকে ৪০তম বিসিএস (৩৯তম স্পেশাল বিসিএস ব্যতীত) পর্যন্ত টানা ৬টি প্রিলি পাশের বাস্তব অভিজ্ঞতা, নোট, সাজেশন ও টেকনিক দিয়ে বাংলাদেশের প্রথম সাজেশনভিত্তিক বিসিএস প্রিলির পূর্ণাঙ্গ বই 'BCS Priliminary Analysis' বইটি রচিত করেছেন৷

তিনি পেশাগত জীবনের পাশাপাশি বিসিএস ও জব প্রত্যাশীদের জন্য 'BCS টেকনিক' নামে একটি বিসিএস স্পেশাল প্রাইভেট প্রোগ্রাম প্রতিষ্ঠা করেন ৷ এছাড়াও তিনি 'দৈনিক কালের কণ্ঠ', 'দৈনিক আমাদের সময়' সহ বিভিন্ন পত্র-পত্রিকায় এবং ফেসবুক, ইউটিউব এবং ইন্টারনেটে বিসিএস ও ব্যাংকিং ক্যারিয়ার নিয়ে তার জীবনের অভিজ্ঞতার আলোকে নিয়মিত পরামর্শ ও লেখালিখি করেন।


সর্বশেষ সংবাদ