নিজ শিক্ষকের চুরি হওয়া সোনা উদ্ধার করে বুঝিয়ে দিলেন ডিএমপি কমিশনার

সোনা চুরি
ডিএমপি কমিশনার তার শিক্ষককে ডেকে সোনাগুলো বুঝিয়ে দেন  © সংগৃহীত

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) অধ্যাপক জাহানারা বেগমের বনানীর বাসায় চুরির ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গত রবিবার রাজধানীর কড়াইল বস্তি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সুবর্ণা আক্তার (২০) ও  রবিন (৪৬)। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গুলশানের শাহজাদপুর এলাকার একটি গয়নার দোকান থেকে সোনাগুলো উদ্ধার করা হয়।

ডিবি জানায়, অধ্যাপক জাহানারা বেগম ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামের শিক্ষক ছিলেন। চুরির পর তিনি কমিশনারকে বিষয়টি জানান। পরে কমিশনারের নির্দেশে গোয়েন্দা পুলিশের সদস্যরা চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেন। আজ সোমবার ডিএমপি কমিশনার তার শিক্ষককে ডিএমপি সদর দপ্তরে ডেকে উদ্ধার হওয়া সোনাগুলো বুঝিয়ে দেন।

গত বছরের ২৯ অক্টোবর অধ্যাপক জাহানারা বেগমের বনানীর বাসা থেকে ছয়-সাত ভরি সোনা চুরি হয়। এ ঘটনায় গত ৭ ফেব্রুয়ারি বনানী থানায় একটি মামলা হয়।

ডিবি গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, অধ্যাপক জাহানারা বেগমের বাসা থেকে একটি সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা সোনাগুলো চুরি করেছিলেন। চুরির পর সোনাগুলো একটি গয়নার দোকানে বিক্রি করা হয়। পরে সোনাগুলো গলিয়ে নতুন অলংকার বানানো হয়েছিল।


x

সর্বশেষ সংবাদ