সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ
শেকৃবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের শারদ উৎসবে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগ। রবিবার (১৭ অক্টোবর)  বিক্ষোভ মিছিলটি বের হয়ে শেকৃবির আশেপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয় এবং পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শেকৃবি ছাত্রলগের সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠু বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে বাংলাদেশের জন্ম হয়েছিল, আজ হৃদয়ে রক্তক্ষরণ নিয়ে অসাম্প্রদায়িকতার জন্য প্রোগ্রাম করতে হচ্ছে। শারদ উৎসবে যে মৌলবাদী, উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে, তার জন্য শেকৃবি ছাত্রলীগের পক্ষ থেকে ধিক্কার জানাই। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতি করে তারাই দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা কখনো সফল হতে পারবে না।

শেকৃবি ছাত্রলীগ সভাপতি আরও বলেন,  আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ সাঃ বলেছে, তোমরা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না, তোমাদের পুর্বে অনেক জাতি ধর্ম নিয়ে বাড়াবাড়ির কারণে ধ্বংস হয়ে গেছে। অন্য ধর্মকে সম্মান দিতে পারলেই আমরা প্রকৃত মুসলমান হতে পারব।

শেকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সকল প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করতে একটি সাম্প্রদায়িক অপশক্তি বাংলাদেশ সৃষ্টিলগ্ন থেকে আজ পর্যন্ত ষড়যন্ত্রে লিপ্ত। দেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারী মৌলবাদী গোষ্ঠীর সকল ধরনের ষড়যন্ত্র প্রতিহত করতে বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী মাঠে থাকবে।

বিক্ষোভ মিছিলে শেকৃবি শাখা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


মন্তব্য

x