অসুস্থ ২ সহপাঠীর পাশে দাঁড়ালো বাকৃবি শিক্ষার্থীরা

অসুস্থ ২ সহপাঠীর পাশে দাঁড়ালো বাকৃবি শিক্ষার্থীরা
দুই শিক্ষার্থীর অভিভাবকের কাছে প্রায় ১৬ লক্ষ টাকা হস্তান্তর করা হয়  © সংগৃহীত

ক্যান্সারে আক্রান্ত ও সড়ক দূর্ঘটনায় আহত সহপাঠী দুই শিক্ষার্থীর সাহায্যে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। ওই দুই ছাত্রের চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের শিক্ষার্থীরা তাদের তিন মাসের বৃত্তির টাকা প্রদান করেছে।

সোমবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টার কক্ষে ওই দুই শিক্ষার্থীর অভিভাবকের কাছে প্রায় ১৬ লক্ষ টাকা হস্তান্তর করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের প্যারাসাইটোলজি বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী কৃষিবিদ মো. জুবায়ের ‘পেরিফেরালটি-সেললিমফোমা’ ক্যান্সারে আক্রান্ত। আর কৃষি অর্থনীতি ও গ্রামীন সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী সানোয়ার হোসেন সড়ক দুর্ঘটনায় মারাত্মভাবে আহত হন।

দুই শিক্ষার্থীদের চিকিৎসায় বিপুল অঙ্কের অর্থ প্রয়োজন হয় যা তাদের পরিবারের একার পক্ষে বহন করা কঠিন হয়ে পড়ে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিষয়টি উপলব্ধি করে তাদের মাসিক বৃত্তির টাকা ভুক্তভোগী শিক্ষার্থীদের চিকিৎসায় প্রদানে উদ্যোগ নেয়। এতে এগিয়ে আসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ছাত্র সমিতি। তাদের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীদের কাছে থেকে অর্থসহায়তার জন্য স্বাক্ষর গ্রহণ করা হয়।

প্রায় ২ হাজার ৭০০ শিক্ষার্থীর স্বাক্ষর সংগ্রহ শেষে গৃহীত টাকা ভুক্তভোগী পরিবারের নিকট তুলে দেওয়া হলো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x