১৮ মাস পর খুলল শেকৃবির হল

আবাসিক হল
১৮ মাস পর খুলল শেকৃবির হল  © টিডিসি ফটো

দীর্ঘ ১৮মাস পর অবশেষে খুলেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫টি আবাসিক হল। করোনা টিকার জন্য নিবন্ধন করা শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (১ অক্টোবর) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের হলে প্রবেশ করে।

সরেজমিনে হল গুলো পরিদর্শন করে দেখা যায়, প্রতি হলে প্রবেশের পূর্বে হাত ধোয়া ও স্যানিটাইজেশনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলে প্রবেশের আগে শিক্ষার্থীদের কাছ থেকে টিকা সম্পর্কিত তথ্য এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়। এর আগে সকলের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়।

এদিকে দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস দেখা গেছে। দীর্ঘবিরতির পর ক্যাম্পাসে ফিরতে পারার অনুভূতি জানিয়ে আবাসিক শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন, ‘অনেকদিন পরে ক্যাম্পাসে ফিরে সত্যিই অনেক ভালো লাগছে। বাসায় থাকাটা আমাদের মানসিক অবসাদের কারণ হয়ে উঠছিল। শিক্ষার্থী এবং ক্যাম্পাস দুইই তাদের স্বরূপ ফিরে পাবে বলে আশা করছি।’

গতবছর মার্চ মাসে দেশে করোনার সংক্রমণ শুরু হলে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো বন্ধ ঘোষণা করা হয় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

এরপর থেকেই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ ছিল। সর্বশেষ ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড.শহীদুর রশীদ ভুইঁয়া বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়ার ঘোষণা দেন।


মন্তব্য

x