দেড় বছর পর খুলল বাকৃবির হল, মুখর ক্যাম্পাস

আবাসিক হল
দীর্ঘ ছুটির পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলেছে  © সংগৃহীত

প্রায় দেড় বছর পর স্বাস্থ্যবিধি মানার শর্তে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) থেকে খুলে দেওয়া হলো ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক হল। ইতোমধ্যে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাস খুলে দেওয়ায় উচ্ছসিত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে ১৩টি আবাসিক হল রয়েছে। তার মধ্যে চারটি নারী শিক্ষার্থীদের জন্য। বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষার্থী প্রায় ছয় হাজার। তবে দুই হাজারের বেশি শিক্ষার্থী হলে ওঠার সুযোগ পেয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালযের ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. একেএম জাকির হোসেন।

তিনি বলেন, ২৭ সেপ্টেম্বর থেকে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। তাদের জন্য শুক্রবার থেকে হল খুলে দেওয়া হয়েছে। প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর থেকে হল খুলে দেওয়া হবে। ১৭ অক্টোবর থেকে তাদের সেমিস্টার চূড়ান্ত পরীক্ষা শুরু হবে।

তিনি আরও বলেন, যারা টিকা নিয়েছেন তাদেরকেই হলে ওঠার সুযোগ দেওয়া হচ্ছে এবং হবে। শিক্ষার্থীদেরকে মাস্ক পরা, দল বেধে ঘোরাঘুরি না করা এবং সময় মত লাইনে দাঁড়িয়ে খাবার গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো কোনো হলে প্রভোস্টগণ শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব হলের শিক্ষার্থী আবুল বাশার জানান, এত দিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে সবার মনে স্বস্তি বিরাজ করছে। একাডেমিক কার্যক্রম অনলাইনে টুকিটাকি চললেও সশরীর বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে পেরে ভিন্ন রকমের আনন্দ অনুভব করছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ