শেকৃবিতে অনলাইনে পরীক্ষা শুরু, অংশ নিলেন ৫২০ শিক্ষার্থী

শেকৃবিতে অনলাইনে পরীক্ষা শুরু, অংশ নিলেন ৫২০ শিক্ষার্থী
  © সংগৃহীত

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনুষদের ফাইনাল (চূড়ান্ত) পরীক্ষা অনলাইনে শুরু হয়েছে। মঙ্গলবার (২৪ আগস্ট) কৃষি অনুষদসহ চারটি লেভেলের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কৃষি অনুষদের লেভেল-১ এর দ্বিতীয় সেমিস্টারের ৩৭৫ জন, অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের লেভেল-৩ এর দ্বিতীয় সেমিস্টারের ৬৬ জন, অ্যাগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের বিবিএ’র ২২ জন, অর্থনীতির ২৯ জন এবং ফিশারিজ, অ্যাকোয়াকালচার অ্যান্ড মেরিন সায়েন্স অনুষদের ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

প্রতি ২৫ জন শিক্ষার্থীকে অনলাইনে মনিটরিং করার জন্য একজন শিক্ষক সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।

করোনাকালীন ও পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের পরীক্ষা ও ক্লাস নেয়ার রূপরেখা প্রণয়নের জন্য সিন্ডিকেটে সভার সিদ্ধান্ত অনুযায়ী কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়াকে আহ্বায়ক ও পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. অলোক কুমার পালকে সদস্যসচিব করে ১২ সদস্যের কমিটি গঠন করা হয়।

শিক্ষার্থীদের অনলাইন পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে গ্রহণের জন্য প্রফেসর এ এম এম শামসুজ্জামানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।


মন্তব্য

x