অনলাইনে চূড়ান্ত পরীক্ষা দিলেন শেকৃবির ২৪৩ শিক্ষার্থী

শেকৃবি
শেকৃবি  © ফাইল ছবি

করোনা (কোভিড-১৯) মহামারির কারণে সশরীরে পরীক্ষায় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি থাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এতদিন অনলাইন পদ্ধতিতে ক্লাস চললেও সেমিস্টার ফাইনাল পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা সেশনজটে পড়ে। শিক্ষার্থীদের এ ক্ষতি পুষিয়ে নিতে রোববার (২৭ জুন) সকাল ১১টায় শেকৃবিতে প্রথমবারের মতো অনলাইনে কৃষি অনুষদের লেভেল-৩, সেমিস্টার-১/২০১৯ এর ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় মোট ২৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় প্রতি ২৫ জন শিক্ষার্থীকে অনলাইনে মনিটরিং করার জন্য একজন সুপারভাইজার দায়িত্ব পালন করেন।

শিক্ষার্থীরা জানান, 'পরীক্ষা ভালো হয়েছে। পরীক্ষার ব্যবস্থাপনা ভালো ছিল। আমরা বড় সেশনজটের স্বীকার তাই ক্ষতি পুষিয়ে নিতে আমরা এভাবে পরীক্ষা চালিয়ে যেতে চাই।'

পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. অলোক কুমার পাল বলেন, 'সবাই ভালোভাবে পরীক্ষা দিয়েছে। কারও কোন টেকনিক্যাল ত্রুটি হয়নি। সময়মত সবাই পেপার সাবমিট করেছে। লকডাউন চললেও পরীক্ষা কার্যক্রম চলবে। আমরা আশাবাদী পর্যায়ক্রমে পরবর্তী ব্যাচগুলোর পরীক্ষা নিতে পারব।'

উল্লেখ্য, করোনা কালীন ও করোনা পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের পরীক্ষা ও ক্লাস গ্রহণের রূপরেখা প্রণয়নের জন্য সিন্ডিকেটের ৯৪তম বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া কে আহবায়ক ও পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডীন প্রফেসর ড. অলোক কুমার পাল কে সদস্য-সচিব করে ১২ সদস্যের কমিটি গঠন করা হয়। পরীক্ষাটি অনলাইনে সুষ্ঠুভাবে গ্রহণের জন্য প্রফেসর এ এম এম শামসুজ্জামানকে আহবায়ক করে ৫ সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।


সর্বশেষ সংবাদ