একাডেমিক কাউন্সিলের সভা

আলোচ্যসূচিতে থাকলেও নির্ধারণ হয়নি পরীক্ষার তারিখ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

পরীক্ষার তারিখ নির্ধারণ ছাড়াই শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) একাডেমিক কাউন্সিলের সভা শেষ হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষার পদ্ধতিসহ শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যাপারে আলোচনা হয়। তবে কবে নাগাদ সে পরীক্ষা গ্রহণ করা হবে সে ব্যাপারে সুনির্দিষ্ট কোন তারিখ ঘোষণা করা হয়নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষার গ্রহণের ক্ষেত্রে প্রশাসন অনলাইন ও অফলাইন উভয় বিষয়কেই চিন্তায় রেখেছে। অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হলে প্রথমে কৃষি অনুষদের স্নাতক তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টার এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটা সঠিকভাবে সম্পন্ন হলে পরবর্তীতে অন্যান্য বর্ষের পরীক্ষাগুলো একইসাথে অনলাইন এ নেওয়া হবে।

এদিকে, করোনাভাইরাসের কারণে গত বছর থেকেই দেশের অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো বন্ধ রয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)। করোনা পরিস্থিতি বিবেচনায় দেশের কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয় সশরীরে এবং কয়েকটি বিশ্ববিদ্যালয় অনলাইনে বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেয়ার তারিখ ঘোষণা করেছে।

কিন্তু এখন পর্যন্ত পরীক্ষার কোন তারিখ ঘোষণা করতে না পারায় শিক্ষার্থীদের মাঝে বিষয়টি নিয়ে ক্ষোভ দেখা গেছে। শিক্ষার্থীদের আশ্বস্ত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম সাংবাদিকদের বলেন, যত দ্রুতসম্ভব পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা সংক্রান্ত সব সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে এরই মধ্যে একটি কমিটি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ