শেকৃবিতে এ্যাপিয়ার্ড সনদের দাবিতে অবস্থান কর্মসূচী

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী   © টিডিসি ফটো

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থীদের ৪ বছরের অনার্স কোর্স ৫ বছরেও শেষ হয়নি। এরই মধ্যে পাবলিক সার্ভিস কমিশন ৪৩তম বিসিএসের সার্কুলার জারি করায় এ্যাপিয়ার্ড সনদের দাবিতে অবস্থান শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী করছেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ৭৫তম ব্যাচ জানুয়ারি-জুন/২০১৬ সেশনে ভর্তি হওয়ার প্রায় ৫ বছর হয়ে গেলেও এখনো তাদের লেভেল ৪; সেমিস্টার -১ (৭ম সেমিস্টার) এর ফাইনাল অনুষ্ঠিত হয়নি এবং শেষ সেমিস্টারের অনলাইন ক্লাস চলমান রয়েছে।

আজ বুধবার(২ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী করেন। এতে এ সময় শিক্ষার্থীরা তাদের দাবিসমূহ উপাচার্য বরাবর লিখিত আকারে জমা দেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে ৭ম সেমিস্টারের সিটি কুইজের ৫০% এবং ৬ষ্ঠ সেমিস্টারের ফলাফল গড় করে ৭ম সেমিস্টারের ফলাফল দেওয়া হোক অথবা ডিসেম্বরের মধ্যে ৭ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়া হোক। ৮ম সেমিস্টারের অনলাইন ক্লাস ডিসেম্বরের মধ্যে শেষ করা হোক। জানুয়ারি থেকে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা (থিওরী) শেষ করে এ্যাপিয়ার্ড সনদ প্রদান করা হোক যাতে করে শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে আবেদন করা যায়।

এছাড়াও শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশ করার দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো আমাদের বিবেচনায় থাকবে। ডিসেম্বরের ৮ তারিখ একাডেমিক মিটিং হবে। সেখানে সবার মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ