শেকৃবির উপাচার্যসহ শীর্ষ তিন পদ শূন্য

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের মেয়াদ শুক্রবার শেষ হয়েছে। একইসঙ্গে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগের মেয়াদ শেষ হয়েছে।

২০১৬ সালের ১৪ আগস্ট তাদের নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য। এদিকে পরবর্তী উপাচার্যসহ শীর্ষ তিন পদে কারা আসছেন, তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। আলোচনায় উঠে এসেছে বেশ কয়েকজন শিক্ষকের নাম।

বিদায়ী উপাচার্য অধ্যাপক কামাল উদ্দিন আহাম্মদ শেকৃবির কৃষি বোটানি বিভাগে, অধ্যাপক সেকেন্দার আলী শেকৃবির কৃষি সম্প্রসারণ ও তথ্য বিভাগে এবং অধ্যাপক আনোয়ারুল হক বেগ পোল্ট্রি বিজ্ঞান বিভাগে ফিরে যাবেন। আনোয়ারুল কোষাধ্যক্ষ থাকাকালীন দায়িত্ব পাওয়ায় এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন হিসেবেও দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনায় খুবই আগ্রহী ও মেধাবী। একদিনও হরতাল হয়নি। ছাত্র-ছাত্রীরা দেশ-বিদেশে ছড়িয়ে আছে। এটি আমার জন্য আনন্দের বিষয়। আমি আমার প্রচেষ্টায় সফল। আমার সময়ে নতুন হল, টিএসসি ভবনসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

আউটকাম বেইসড কোর্স কারিকুলাম করতে পেরেছি। এখন এটি বাস্তবায়ন করতে হবে। ছাত্র ইউনিয়নের টাকার লভ্যাংশকে কাজে লাগিয়ে একটি নতুন বৃত্তি চালু হতে যাচ্ছে। সকলের নিকট আহ্বান নতুন উপাচার্য আসা পর্যন্ত সবাই নিজ নিজ দায়িত্ব পালন করবে।


সর্বশেষ সংবাদ