শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

সিআরআইয়ের অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক মারধর, ৫ ছাত্রকে স্থায়ী বহিষ্কার

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) পাঁচজন ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তন (টিএসসি) অডিটোরিয়ামে আয়োজিত সিআরআইয়ের ইয়ুথ প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলার’ একটি অনুষ্ঠানে একজন স্বেচ্ছাসেবককে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মকভাবে আহত করার দায়ে তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- মোস্তফা রাফিদ (১৭-০৭৯৬৪), কে. এম. আশিকুর রহমান (১৭-০৮০৬৯), মো. রাসেল আহমেদ (১৭-০৮০২৫), তোফায়েল আহমেদ (১৭-০৭৯৫৩) ও মো. মহিবুল্লাহ সাগর (১৭-০৮০৫২)।

রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত পৃথক পাঁচটি অফিস আদেশে তাদের বহিষ্কারের নোটিশ প্রদান করা হয়৷ অফিস আদেশে উল্লেখ করা হয়, এসব ছাত্র গত ৯ ডিসেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল ছাত্র শিক্ষক মিলনায়তনে ইয়ং বাংলা কর্তৃক আয়োজিত ‘বিচ্ছুরণ’ অনুষ্ঠানে তাদের একজন স্বেচ্ছাসেবককে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মকভাবে আহত করেন। 

এই ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে গত ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত শৃঙ্খলা বোর্ডের সুপারিশ এবং ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ১০০তম সভার আলোচ্যসূচি বিবিধ-১ এর সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়৷

প্রসঙ্গত, গত ৯ ডিসেম্বর শেকৃবিতে ‘ইয়াং বাংলা’ আয়োজিত পাওয়ার সেল ও গ্রিন ডেল্টা ইনস্যুওরেন্স কোম্পানির সহযোগিতায় উদ্ভাবনী প্রতিযোগিতা ‘বিচ্ছুরণ’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে বিজয়ী ও শীর্ষ বাছাই দলগুলোর হাতে পুরস্কার তুলে দেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি নসরুল হামিদ।


সর্বশেষ সংবাদ