০১ মে ২০২৩, ০৯:৫৭

বশেমুরকৃবিতে এমএস ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি

বশেমুরকৃবি  © সংগৃহীত

২০২৩ শিক্ষাবর্ষে সামার টার্মে কোর্স ক্রেডিট পদ্ধতির অধীনে এমএস ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। আবেদন শুরু ৩ মে থেকে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে: কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন এপ্রোমেটেরিওলজি, কৃষিতত্ত্ব: বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, ফসল উদ্ভিদবিদ্যা এনভাইরনমেন্টাল সায়েন্স, কীটতত্ত্ব: ফুড ইঞ্জিনিয়ারিং কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন, উদ্যানতত্ত্ব: সেচ ও পানি ব্যবস্থাপনা; রোগতত্ত্ব: মৃত্তিকা বিজ্ঞান।

আরও পড়ুন: গোয়েন্দা সংস্থায় বড় নিয়োগ, আবেদন শুরু আজ।

বীজ বিজ্ঞান ও প্রযুক্তি, অ্যাকোয়াকালচার, ফিশারিজ বায়োলজি এন্ড অ্যাকোয়াটিক এনভাইরনমেন্ট, ফিশারিজ ম্যানেজমেন্ট, ফিশারিজ টেকনোলজি, জেনেটিক্স অ্যান্ড ফিশ ব্রিডিং অ্যানাটমি অ্যানিম্যাল সায়েন্স ডেয়রি সায়েন্স, পোল্ট্রি সায়েন্স: মেডিসিন, প্যাথলজি, ফার্মাকোলজি, ফিজিওলজি সার্জারি, মেরি ওজেনোলজি, কৃষিবনায়ন ও পরিবেশ পিএইচডি কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন; কৃষিতত্ত্ব, ফসল উদ্ভিদবিদ্যা, এনভাইরনমেন্টাল সায়েন্স: কীটতত্ত্ব: কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন উদ্যানতত্ত্ব: উদ্ভিদ রোগতত্ত্ব, মৃত্তিকা বিজ্ঞান; বীজ বিজ্ঞান ও প্রযুক্তি; ডেয়রি সায়েন্স; কৃষিবনায়ন ও পরিবেশ।

আবেদন শরু: ৩ মে ২০২৩

আবেদন যেভাবে: ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrau.edu.bd এ প্রকাশ করা হবে।

আবেদন শেষ: ২১ মে ২০২৩ (বিদেশি শিক্ষার্থীরা যেকোন সময়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন)