রোভার স্কাউটের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাকৃবির দুই কর্মকর্তা, এক শিক্ষার্থী

রোভার স্কাউটের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাকৃবির দুই কর্মকর্তা, এক শিক্ষার্থী
রোভার স্কাউটের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাকৃবির দুই কর্মকর্তা, এক শিক্ষার্থী  © টিডিসি ফটো

রোভার নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস, রৌপ্য ইলিশ ও লং সার্ভিস ডেকোরেশন অ্যাওয়ার্ডের জন্যে মনোনীত হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) রোভার স্কাউট গ্রুপের দুজন কর্মকর্তা এবং  একজন শিক্ষার্থী। বাকৃবি থেকে ১ম বারেরমতো এবারই কোনো রোভার নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এবং রোভার স্কাউট লিডার হিসেবে লং সার্ভিস ডেকোরেশন অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

১৬ মার্চ (বৃহস্পতিবার) ওসমানি স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৫১তম বার্ষিক সাধারণ সভায় ওই অ্যাওয়ার্ডে মনোনীতদের নাম ঘোষণা করা হয়।

মনোনীতরা হলেন রৌপ্য ইলিশ অ্যাওয়ার্ডের জন্যে বাকৃবির কোষাধ্যক্ষ ও রোভার স্কাউট লিডার মো. রাকিব উদ্দিন, লং সার্ভিস ডেকোরেশন অ্যাওয়ার্ডের জন্যে ডেপুটি রেজিস্ট্রার ও রোভার স্কাউট  লিডার ড. মো. জহিরুল আলম এবং নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য কৃষি সম্প্রসারণ ও শিক্ষা বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী ও সাবেক সিনিয়র রোভারমেট মো. মিলন হোসেন।

৫১ তম বার্ষিক সাধারণ সভার উদ্বোধন করেন রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মো. আবদুল হামিদ। অনুষ্ঠানের উদ্বোধন শেষ তিনি বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড রৌপ্য ব্যাঘ্র, ২য় সর্বোচ্চ অ্যাওয়ার্ড রৌপ্য ইলিশ এবং প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড ঘোষণা করেন। এসময় স্কাউটিং আন্দোলনে অসামান্য অবদান রাখায় বাংলাদেশ স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড রৌপ্য ইলিশের জন্যে মনোনীত হোন বাকৃবির রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লীডার মো. রাকিব উদ্দিন।

New Project - 2023-03-18T141518-557

পাশাপাশি স্কাউট আন্দোলন বেগবান রাখতে অবদান রাখায় লং সার্ভিস ডেকোরেশন অ্যাওয়ার্ডের জন্যে মনোনীত হোন বাকৃবি রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লীডার  ড. মো. জহিরুল আলম। ওই দিন অনুষ্ঠানে রৌপ্য ইলিশের জন্যে মনোনীত বাকৃবির রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লীডার মো. রাকিব উদ্দিন মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। অন্যান্য পুরস্কার পরবর্তীতে দেওয়া হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণের উদ্দেশ্যে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়-বাদল, আপদকালীন উদ্ধারকাজ, ত্রান সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্ননিবেদন করার সাহসী ও গৌরবময় কাজের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক 'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' প্রদান করা হয়ে থাকে। 'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' প্রাপ্তির পর অনুরূপ অতিরিক্ত জনকল্যাণকর কার্যাবলী সাফল্যের সাথে সম্পন্ন করার জন্য "নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" প্রদান করা হয়। বাংলাদেশ স্কাউটস থেকে প্রতি বছরই এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর আগে বাকৃবি রোভার স্কাউট গ্রুপ থেকে ৭ জন রোভার ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করে।


সর্বশেষ সংবাদ