কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরু জানুয়ারিতে

ক্লাস
শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী জানুয়ারি মাসের শুরুর পরিকল্পনা করা হয়েছে। 

শুক্রবার (১১ নভেম্বর) ‘কেমন হলো কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষা’ শীর্ষক লাইভ অনুষ্ঠানে এ কথা জানান কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া।

তিনি বলেন, আমরা আগামী বছরের জানুয়ারি মাসে কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরুর পরিকল্পনা করেছি। তবে ক্লাস শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলো স্বাধীন। তারা চাইলে এর আগে অথবা পরেও ক্লাস শুরু করতে পারে।

শেকৃবি উপাচার্য বলেন, প্রথমবারের মতো কৃষিগুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর বাইরে পরীক্ষা কেন্দ্র করা হয়েছিল। সেজন্য আমরা কিছুটা ভয়ে ছিলাম যে কোনো সমস্যা হয় কিনা। পরীক্ষার আগে একজন ব্যক্তি আমাকে ফোন করে বলল ইডেন কলেজ কেন্দ্র থেকে বেশি প্রশ্ন ফাঁস হয়।

তিনি বলেন, এমন বিষয় বলার পর কিছুটা ভয় পেয়েছিলাম। সঙ্গে সঙ্গে ইডেন কলেজের দায়িত্বরত শিক্ষকদের ফোন করে বিষয়টি জানিয়েছিলাম। পরবর্তীতে আর কোনো সমস্যা হয়নি।

প্রসঙ্গত, দেশের আটটি কৃষি ও কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গত ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। দশটি কেন্দ্রে বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮২.৪৬ শতাংশ। আর ফল প্রকাশ করা হয় ১৫ সেপ্টেম্বর।


সর্বশেষ সংবাদ