৩ ভেটেরিনারি শিক্ষার্থী 'হত্যার' বিচার দাবি শেকৃবি শিক্ষার্থীদের

ভেটেরিনারি কলেজ
তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

শেকৃবি অধিভূক্ত ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত সকলের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট'স ফেডারেশন(বিভিএসএফ)।

রাজধানীর খামারবাড়িতে অবস্থিত প্রাণীসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে আজ রবিবার বেলা সাড়ে বারোটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত চার শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন। উক্ত মানববন্ধনটি সঞ্চালনা করেন বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন এর সাধারণ সম্পাদক রতন রহমান এবং সভাপতিত্ব করেন ইমতিয়াজ আবির।

আরও পড়ুন: ফের ছাত্রলীগের পদে শিক্ষার্থী নির্যাতনে বহিষ্কৃতরা

সভাপতির বক্তব্যে ইমতিয়াজ আবির বলেন, এর আগেও কয়েক ধাপে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাসকে হত্যার চেষ্টা করেছিল হত্যাকারীরা।

তিনি বলেন, তারা যখন মোটরসাইকেলে ঝিনাইদহ থেকে ফিরছিলেন তখন তাদের গতিরোধ করে তাদের ছুরি, চাপাতি, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপানো হয়। পরবর্তীতে হত্যাকারীরা এটিকে সড়ক দুর্ঘটনা বলে প্রচার করে। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে; তাদের শরীরে কোপের দাগ ছিল।

এসময় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের অভিভাবক প্রাণিসম্পদ অধিদপ্তর। এই পরিকল্পিত হত্যাকাণ্ডের দায় অভিভাবক হিসেবে প্রাণিসম্পদ অধিদপ্তর এড়াতে পারেনা।

তিনি বলেন, পিবিআইয়ের ওপর আমাদের আস্থা আছে। তারা দেশের বড় বড় ঘটনার পেছনের ঘটনা যেভাবে উদঘাটিত করে; আমরা আশাবাদী ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ঘটনার পেছনের ঘটনা তারা সঠিকভাবে উদঘাটন করতে সক্ষম হবেন। এছাড়া হত্যাকারীদের বিচারের মুখোমুখি দাঁড় করাতে সক্ষম হবে।

বিভিএসএফ সাধারণ সম্পাদক রতন রহমান বলেন, অপরাধী যত প্রভাবশালীই হোক না কেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করতে হবে। 

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর রাতে ঝিনাইদহ সদর থেকে মোটরসাইকেলে কলেজের দিকে যাচ্ছিলেন ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাস। তারা ১৮ মাইল নামক এলাকায় পৌঁছালে তাদের উপর হামলা হয়। হামলা থেকে বাঁচতে দ্রুত মোটরসাইকেল নিয়ে পালাতে গেলে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

উক্ত মানববন্ধনে খুলনা শাখার যুগ্ম-সম্পাদক মোস্তাফিজুর রহমান পাপ্পু, নাসিম,ইফতেখারুল, রাফি, শুভ,নাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ