বাকৃবি ছাত্রীদের সড়ক অবরোধ, প্রভোস্টের পদত্যাগ দাবি

রাস্তা অবরোধ
রাস্তা অবরোধ করে ছাত্রীদের আন্দোলন  © সংগৃহীত

প্রভোস্টের পদত্যাগের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বেগম রোকেয়া হলের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে হলটির প্রধান ফটকের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। রাস্তা অবরোধের কারণে ময়মনসিংহের ব্রিজ মোড় থেকে সুতিয়াখালী অভিমুখী যান চলাচলে বিঘ্ন ঘটে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সম্প্রতি হলে সিট বরাদ্দ নিয়ে আন্দোলন হয়েছিল। আন্দোলন পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী লেভেল-৩ এর শিক্ষার্থীরা আগে সিট দেওয়া পাবে; এর পর লেভেল-২ শিক্ষার্থীদের দেওয়া হবে। কিন্তু এখন  লেভেল-৩ শিক্ষার্থীদের বাদ দিয়ে অবৈধভাবে লেভেল ২-এর ২০ জনকে সিট দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে রাতে ঘটনাস্থলে যান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, সহকারী প্রক্টর অধ্যাপক ড. আফরিনা মুস্তারি এবং ড. শফিকুল ইসলাম। তারা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা করেন। পরে রোববার ১২টার মধ্যে প্রভোস্ট পদত্যাগ করবে শর্তে শুক্রবার রাত ১টার দিকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ প্রত্যাহার করে হলে ফিরে যায়।

এ বিষয়ে ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কোনো কিছু বলার নেই।

প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে শিক্ষার্থীদের হলে ফিরিয়েছি। তাদের অভিযোগ শুনেছি। সার্বিকভাবে সব বিষয় পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ