চবির ডি ইউনিটের পরীক্ষায় ভালো করার আশা বেলায়েতের

বেলায়েত শেখ
বেলায়েত শেখ  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। এদিন দুপুর ২টায় ডি ইউনিটের ভর্তিযুদ্ধে অংশ নেবেন ৫৫ বছর বয়সী গাজীপুরের বেলায়েত শেখ।

বেলায়েত জানান, চবিই তার শেষ ভরসা। সেজন্য ভিন্ন ভাবে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। অসুস্থ থাকলেও প্রস্তুতিতে কোনো কমতি রাখেননি।  তাই চবির ডি ইউনিটে ভালো করবেন এমনটাই আশা তারা।

তিনি বলেন, চবির প্রশ্ন অন্য বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন থেকে কিছুটা আলাদা হয়। সেজন্য তিনি প্রশ্ন ব্যাংক সলভ করেছেন। প্রতিটি প্রশ্ন বুঝে বুঝে পড়েছেন। এর ফলে প্রশ্ন যেমনই হোক না কেন তিনি উত্তর করতে পারবেন বলে বিশ্বাস তার।

এদিকে চলতি বছর এটিই বেলায়েতের শেষ পরীক্ষা। যদিও আগামী বছর সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। তবে ঢাবি-চবিতে সেকেন্ড টাইম না থাকায় হতাশায় রয়েছেন তিনি।

এ প্রসঙ্গে বেলায়েত বলেন, সব বিশ্ববিদ্যালয়েই সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ থাকা উচিত। অনেকেই আছে প্রথমবার ভর্তি পরীক্ষায় ভালো করতে পারে না। প্রথমবার ভালো করতে না পারলে একজনের পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন শেষ হয়ে যেতে পারে না। আশা করছি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থীদের সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ দেবে।


সর্বশেষ সংবাদ