ভর্তি নিয়ে গুচ্ছের সভা শিগগিরই

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এই বিশ্ববিদ্যালয়গুলোতে কীভাবে শিক্ষার্থী ভর্তি করা হবে সেটি নিয়ে আলোচনা করতে শিগগিরই বৈঠকে বসবেন উপাচার্যরা।

জানা গেছে, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে এক সাথে ভর্তি আবেদন শুরু হবে। এক্ষেত্রে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ও সাবজেক্ট চয়েস দেবে। তার প্রাপ্ত নম্বর অনুযায়ী সে যেকোন একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। কোনো ভর্তিচ্ছু প্রথম ধাপে বিষয় না পেলে পরবর্তী ধাপে আবারও আবেদনের সুযোগ পাবেন। এই বিষয়গুলো চূড়ান্ত করতে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, আগামী সোমবার (২২ আগস্ট) অথবা মঙ্গলবার (২৩ আগস্ট) গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের দিন উপাচার্যরা সভার তারিখ ঠিক করবেন।

আরও পড়ুন: গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল কবে?

এ প্রসঙ্গে জানতে চাইলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গুচ্ছের ভর্তি সংক্রান্ত সভা কবে হবে সেটি এখনো চূড়ান্ত হয়নি। সি ইউনিটের ফল প্রকাশের পর এই সভা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিতে শনিবার (২০ আগস্ট) ২২ বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের ২৫টি কেন্দ্রে ৪২ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। 

‘সি’ ইউনিটের ফল প্রকাশের সময় সম্পর্কে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, দ্রুত সময়ের মধ্যে ‘সি’ ইউনিটের ফল প্রকাশের ব্যবস্থা করা হবে। ফল প্রকাশের পর সকল ইউনিটে ফি এর বিনিময়ে শিক্ষার্থীদের পুনর্নিরীক্ষণের সুযোগ দেয়া হবে।


সর্বশেষ সংবাদ