গুচ্ছের ‘সি’ ইউনিটে আসন প্রতি লড়বে ১৪ জন

গুচ্ছ
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল অনুষ্ঠিত। পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ১৪ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন।

জানা গেছে, সি ইউনিটে মোট আসন রয়েছে ৩ হাজার ৭০টি। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৪২ হাজার ১৮০ জন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ১৩.৭৩ জন অংশ নিচ্ছেন।

রাজধানী ঢাকাসহ দেশের ২৫ কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকায় মূল কেন্দ্র থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এর বাইরেও দুটি উপকেন্দ্রে পরীক্ষা হবে। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও আলাদা দুটি উপকেন্দ্র থাকবে। সর্বমোট ৪২ হাজার ১৮০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এদিকে ‌‌‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৮ হাজার ২৫ জন শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেয়ার জন্য আবেদন করেছেন৷ যা মোট আবেদনকারীর প্রায় ৪৩ শতাংশ।

বাণিজ্য বিভাগের পরীক্ষার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের সমন্বয়কারী ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা। 

অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা জানান, ‘সি’ ইউনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১২ হাজার ২৫ জন ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীর আসন পড়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের অধীনে রাজধানীর দুটি উপকেন্দ্রেও আসন বিন্যাস করা হয়েছে। এগুলো হলো— ঢাকার কাকরাইলে অবস্থিত উইল্‌স্ লিট্‌ল্ ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ। বাইরের দুইটি উপকেন্দ্রে সর্বমোট ৬ হাজার ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। 

এর আগে ৩০ জুলাই ‘এ’ ও ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি ইউনিটের ফলাফলই ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে।


x

সর্বশেষ সংবাদ