০১ আগস্ট ২০২২, ১৪:৩৩

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি নিয়ে যা বললেন ডিন

ঢাকা বিশ্ববিদ্যালয়   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি হওয়ার তারিখ এখনও নির্ধারণ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে খুব দ্রুত সময়ের মধ্যে তারিখ ঘোষণা করা হবে। 

আজ সোমবার (১ আগষ্ট) দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের ‌বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তারিখ এখনো নির্ধারণ করেনি। তারিখ ঠিক হলে জানিয়ে দেয়া হবে। এগুলো তো একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে আসে।

ঢাবির অন্যান্য ইউনিটে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকারের মাধ্যমে ভর্তি নিলেও ‘গ’ ইউনিট সাক্ষাৎকার ছাড়াই সরাসরি ভর্তি নেয়। 

এবারের 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া ২৯ হাজার ৯৯৭ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ২৮৯ জন (পাসের হার ১৪ দশমিক ৩০)। ৯৩০ জন পরীক্ষার্থী এবার এ ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

এদিকে ‘ক’ ইউনিটের ভর্তির সাক্ষাৎকার আগামী ৫ আগস্ট (শুক্রবার) থেকে শুরু হবে। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদ ও ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষা ২০১১-২০২২ সমন্বয়কারী অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ক-ইউনিটের অর্ন্তভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার নিম্নলিখিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী ফার্মেসী অনুষদ (খন্দকার মোকাররম হোসেন বিজ্ঞান ভবনের ৬ষ্ঠ তলা) কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। উক্ত সাক্ষাৎকারে নিম্নলিখিত কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।’