২৯ জুলাই ২০২২, ১৯:২৬

গুচ্ছ ভর্তি: যবিপ্রবি কেন্দ্রে অংশ নেবে ৩ হাজার ৮৬১ জন

ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবে ৩ হাজার ৮৬১ জন। 

সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট থেকে জানা যায়, আগামী ৩০ জুলাই ‘এ’ ইউনিট, ১৩ আগষ্ট ‘বি’ ইউনিট এবং ২০ আগষ্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেলা ১২টা-১টা পর্যন্ত পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন, মাইকেল মধুসূদন দত্ত গ্রন্থাগার কাম একাডেমিক ভবন, ডা. এম আর খান মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানারে রোল নম্বর, কেন্দ্র এবং ভবন নির্দেশক থাকবে।

আরও পড়ুন: ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তির সাক্ষাৎকার শুরু ৫ আগস্ট

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে। পরীক্ষা চলাকালীন যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ও পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন। যানবাহন নিয়ন্ত্রন করার জন্য ট্রাফিক পুলিশ, শিক্ষার্থীদের সহায়তা দেওয়ার জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠেয় সকল ভবনের প্রবেশমুখে বিএনসিসিসহ অন্যান্য স্বেচ্ছাসেবকগণ থাকবেন। 

তিনি আরও বলেন, ডিভাইস সংক্রান্ত জালিয়াতি ঠেকাতে শিক্ষক-কর্মকর্তার সমন্বয়ে ১০ জনের স্ট্রাইকিং ফোর্স আছেন। তারা সার্বক্ষনিক তদারকি করবেন। পরীক্ষার সময় কোনো পরীক্ষার্থী বা দায়িত্বরত কেউ মুঠোফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করতে পারবেন না। যদি কেউ ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে বা অসাধুপায় অবলম্বন করে, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।