রাবি ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিটের প্রথম শিফটের প্রশ্ন দেখুন এখানে

রাবির ভর্তি পরীক্ষা
রাবির এ-ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। চার শিফটে অনুষ্ঠিত মানবিক বিভাগের এ-ইউনিটের পরীক্ষায় বিজ্ঞান ও ব্যবসা বিভাগের শিক্ষার্থীরাও নিচ্ছেন। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়।

প্রথম শিফেটের পরীক্ষা শেষের পর প্রশ্নপত্র হাতে এসেছে দ্যা ডেইলি ক্যাম্পাসের। নিচে পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো---

সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিয়ে কলা ভবন, বিজ্ঞান ভবন, চারুকলা ভবন, কৃষি ভবনসহ ক্যাম্পাসের নির্ধারিত স্থানে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা চলছে।

ভর্তি পরীক্ষায় সবরকম জালিয়াতি রোধে কেন্দ্রের ভিতরে ও বাহিরে সার্বক্ষণিক তৎপর রয়েছে শিক্ষক ও আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া উন্নত প্রযুক্তির মাধ্যমে পুরো ভর্তি পরীক্ষা পর্যবেক্ষণ করছেন বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টার।

আরো পড়ুন: রাবি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কবে, জানালেন উপাচার্য

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে অংশ নিয়েছে ১০০০১-২৬৮১০ রোলের শিক্ষার্থীরা। অন্যদিকে দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত। সেখানে ৩০০০১-৪৬৮০৯ রোল।

তৃতীয় শিফট দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত। সেখানে ৫০০০১-৬৬৮০৯ রোল এবং সর্বশেষ চতুর্থ শিফট বেলা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত। সেখানে অংশ নেবে ৭০০০১-৮৬৮০৯ রোলের ভর্তিচ্ছু  শিক্ষার্থীরা। এবছর এ ইউনিট লড়ছে ৬৭ হাজার ২৩৭ জন ভর্তিচ্ছু।


সর্বশেষ সংবাদ