২১ জুলাই ২০২২, ১৩:৪২

পরীক্ষার আধা ঘণ্টা আগ পর্যন্ত ডাউনলোড করা যাবে গুচ্ছের প্রবেশপত্র

ভর্তি পরীক্ষা   © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তির প্রবেশপত্র আগামী শুক্রবার (২২ জুলাই) থেকে পরীক্ষার আধাঘণ্টা আগ পর্যন্ত সংগ্রহ করতে পারবেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৯ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, আমরা চাই না কোন শিক্ষার্থী পরীক্ষা দেওয়া থেকে বঞ্চিত হোক। আর পরীক্ষার তারিখ পরিবর্তনের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি, সব কিছু আগের তারিখ অনুযায়ী আছে। 

জানা গেছে, গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তির প্রবেশপত্র সংগ্রহ ৭ জুলাই থেকে শুরু হয়ে ১২ জুলাই রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়। 

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির দেওয়া তথ্যমতে, প্রায় ১৫ হাজার শিক্ষার্থী প্রবেশপত্র সংগ্রহ করতে ব্যর্থ হয়েছিলেন। এসব ভর্তিচ্ছুর কথা বিবেচনা করেই পুনরায় প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ দিচ্ছে গুচ্ছ ভর্তি কমিটি।

এদিকে পরীক্ষার কেন্দ্র (কক্ষ নং, ভবন ও সেন্টারের নাম) পরবর্তীতে এসএমএসের মাধ্যমে মুঠোফোনে জানানো হবে এবং তা ওয়েবসাইটে প্রকাশ করা হবে জানিয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটি। 

এর আগে, ১৫ জুন থেকে শুরু হওয়া গুচ্ছ ভর্তির আবেদন শেষ হয় ২৫ জুন। এবার গুচ্ছ ভর্তি পরীক্ষার তিন ইউনিটে আবেদন জমা পড়েছে মোট ২ লাখ ৯৪ হাজার ৫১৪ টি। এ বছর সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে এ ইউনিটে। এ ইউনিটে  আবেদন জমা পড়েছে ১ লাখ ৬১ হাজার ৭২৬ টি। বি ইউনিটে আবেদন জমা পড়েছে ৯০ হাজার ৬১৮ টি। সি ইউনিটে৪২ হাজার ১৭০ টি। 

আগামী ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ অগাস্ট ‘খ’ ইউনিট ও এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হ