আমার বিশ্বাস ছিল সুযোগ পাব: ঢাবিতে তৃতীয় কেয়া

সাবরিন আক্তার কেয়া
সাবরিন আক্তার কেয়া  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে তৃতীয় স্থান অধিকার করেছেন মাদারীপুর সরকারি কলেজের শিক্ষার্থী সাবরিন আক্তার কেয়া। তিনি বলেছেন তার বিশ্বাস ছিল, তিনি ঢাকা বিশ্ববিদ্যায়ের ভর্তির সুযোগ পাবেন। তার এমন অর্জনে তিনি স্রষ্টা এবং বাবা-মাকে উৎসর্গ করেছেন।

কেয়া বলেন, আমার এই সাফল্যের জন্য প্রথমে আমি মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া ও কৃতজ্ঞতা জানাই। আমার সাফল্যের পেছনে যাদের সবচেয়ে বড় অবদান, তারা হলেন আমার মা-বাবা এবং শিক্ষক ও সহপাঠীরা। শিক্ষকদের উৎসাহ ও অনুপ্রেরণায় আমি এত দূর এসেছি। তাদের ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: পরিশ্রম আজ পূর্ণতা পেয়েছে: ঢাবির পরীক্ষায় প্রথম নাহনুল

এর আগে গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবারে পাসের হার ছিল ৯.৮৭%। এই ইউনিটে আবেদন করেছেন ৫৮ হাজার ৫৭৩ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৬ হাজার ৯৭২ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৭৮৮টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ৫ হাজার ৬২২ জন।

ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে দেখা গেছে, ‘খ’ ইউনিটে তৃতীয় সাবরিন আক্তার কেয়া ভর্তি পরীক্ষায় এমসিকিউতে বাংলা বিষয়ে পেয়েছেন ১২.৫০, ইংরেজীতে ১৫ এবং সাধারণ জ্ঞানে ২২.২৫ নম্বর পেয়েছেন। তিন বিষয়ে এমসিকিউতে ৫২ নম্বরের মধ্য ৪৯.৭৫ পেয়েছেন। এছাড়া বাংলা বিষয়ে লিখিত পরীক্ষায় ৯.৫০, ইংরেজীতে ১৭ পেয়েছেন।

আরও পড়ুন: পরীক্ষার হলে প্রশ্ন খুব সোজা এসেছে মনে হয়েছিল

লিখিত এবং এমসিকিউ মিলে বাংলাতে পেয়েছেন ২২ নম্বর, ইংরেজী ৩২, সাধারণ জ্ঞানে পেয়েছেন ২২.২৫ নম্বর। তিনি ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় মোট ৭৬.২৫ পেয়েছেন। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ সর্বমোট ৯৬.২৫ পেয়ে পেয়েছেন তিনি।

নিজের সাফল্যের উৎস উল্লেখ করে কেয়া বলেন, পরিশ্রম না করে শুধু মেধা থাকলেই সফলতা পাওয়া সম্ভব নয়। এসএসসি পরীক্ষায় ভালো ফল করার পর থেকে মা-বাবা আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। সেখানে ভর্তি পরীক্ষায় ভালো করার জন্য সুযোগ দিয়েছেন তারা। আমার বিশ্বাস ছিল সুযোগ পাব। আজ আমার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।


x

সর্বশেষ সংবাদ