গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রের তালিকা প্রকাশ, দেখে নিন একনজরে

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রের তালিকা প্রকাশ, দেখে নিন একনজরে
  © ফাইল ছবি

২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। গত ১৫ জুন থেকে আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে। ইতোমধ্যে কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে। সোমবার (২০ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সমন্বিত ভর্তি পরীক্ষার সদস্যসচিব মো. ওহিদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

আগামী ২৫ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে আবেদন। এ-ইউনিটের পরীক্ষা ৩০ জুলাই, বি-ইউনিটের ১৩ আগস্ট এবং সি-ইউনিটের পরীক্ষা ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। এক ঘণ্টার পরীক্ষা হবে প্রতিদিন দুপুর ১২টা হতে ১টা পর্যন্ত।

ফলাফল গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) পাওয়া যাবে। প্রবেশপত্র ডাউনলোডের তারিখও জানিয়ে দেওয়া হবে। ওয়েবসাইটে প্রদত্ত কেন্দ্র থেকে একটি বাছাই করতে হবে। সেটিই চূড়ান্ত বলে বিবেচিত হবে। কেন্দ্র পরিবর্তনের কোনো সুযোগ নেই।

আরো পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা দেখুন এখানে

কেন্দ্রগুলো হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর; কুমিল্লা বিশ্ববিদ্যালয়; হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর; ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া; জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, গাজীপুর; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ; বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুর; যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, সিরাজগঞ্জ; রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; খুলনা বিশ্ববিদ্যালয়; মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল এবং বরিশাল বিশ্ববিদ্যালয়।


x

সর্বশেষ সংবাদ