সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে সভা ২৭ জুন

সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে সভা ২৭ জুন
সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে সভা ২৭ জুন  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা নিয়ে আগামী ২৭ জুন একটি সভা অনুষ্ঠিত হবে। সাত কলেজের ভর্তি আবেদন, ভর্তি পরীক্ষার সিদ্ধান্তগুলো চূড়ান্ত করতে এ সভা আহ্বান করা হয়েছে। এতে ঢাবির সঙ্গে সাত কলেজের প্রতিনিধিরাও অংশ নেবেন। সাত কলেজের দায়িত্বশীল সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে, গত এপ্রিলে ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাবি অধিভুক্ত কলেজগুলোর ভর্তি আবেদন আগামী ১ জুলাই থেকে শুরুর প্রস্তাব করা হয়েছিল। যা শেষ হবে ২০ জুলাই।

ভর্তি পরীক্ষার তারিখের বিষয়ে জানানো হয়েছিল, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা ২৬ অগাস্ট, বিজ্ঞান ইউনিট ১২ অগাস্ট এবং বাণিজ্য ইউনিটের ১৯ অগাস্ট অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ১১টা হতে দুপুর ১২টা পর্যন্ত এ সকল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: কেন শিক্ষার্থীদের আগ্রহের শীর্ষে রয়েছে সাত কলেজ?

২৭ জুনের সভার বিষয়ে জানতে চাইলে সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার শেষ না হওয়ায় সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে চূড়ান্ত আলোচনার সুযোগ হচ্ছে না। এখন ঢাবির ভর্তি পরীক্ষা প্রায় শেষ পর্যায়ে। আগামী ২৭ জুন সাত কলেজের ভর্তি পরীক্ষার বিষয়ে আলোচনা হবে।

তিনি বলেন, আগের একটি সভায় ভর্তি আবেদন শুরুর একটি তারিখ প্রস্তাব করা হয়েছিল। সেটিই হয়তো চূড়ান্ত হবে। ভর্তি পরীক্ষা ছাড়াও সাত কলেজের বিভিন্ন বিষয় তোলা হবে এ সভায়।

অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সাত কলেজের আসন সংখ্যা অনেক বেশি হওয়ায় কলেজসমূহের সক্ষমতা বিবেচনায় নিয়ে চলতি শিক্ষাবর্ষে আসন সংখ্যা নির্ধারণ করা হবে। প্রতিটি বিভাগে সুনির্দিষ্ট আসন সংখ্যা উল্লেখ করা হবে।


x

সর্বশেষ সংবাদ