জবিতে সেকেন্ড টাইম ও এসএসসি-১৭ ব্যাচ কি ভর্তির সুযোগ পাবে?

গুচ্ছ
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শুরু হয়েছে। আগামী ২৫ জুন পর্যন্ত আবেদন করা যাবে। পরীক্ষা শুরু হবে ৩০ জুলাই থেকে।

এবারের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখা হয়েছে। একই সাথে ২০১৭ সালে এসএসসি পাসকৃতদেরও আবেদনের সুযোগ দেওয়া হয়েছে। তবে ভর্তি পরীক্ষার পর বিশ্ববিদ্যালয়গুলো পৃথক পৃথকভাবে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এতে করে শিক্ষার্থীদের মনে শঙ্কা তৈরি হয়েছে যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা ভর্তির সুযোগ পাবেন কিনা। কেননা ২০২০-২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীরা গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেলেও জবিতে ভর্তি হতে পারেনি।

শিক্ষার্থীদের মনে তৈরি হওয়া এমন শঙ্কার বিষয়টি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস যোগাযোগ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সাথে।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষাও পেছাতে পারে

তিনি বলেন, গত শিক্ষাবর্ষে আমাদের বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের ভর্তির সুযোগ ছিল না। তবে এবার আমরা সিদ্ধান্ত পরিবর্তন করেছি। এবার ২২টি বিশ্ববিদ্যালয় সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ভর্তি করবে। আমরা সেভাবেই সিদ্ধান্ত নিয়েছি।

২০১৭ সালে এসএসসি পাসকৃতরাও কি জবিতে ভর্তির সুযোগ পাবে? এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ড. মো. ইমদাদুল হক আরও বলেন, এ বিষয়ে আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি। তবে সেটি এই মুহূর্তে আমার মনে পড়ছে না। অফিস খুললে আপনাকে জানাতে পারবো।


x