রাবির ভর্তির প্রাথমিক আবেদনের ফল কাল

ঈদ
রাবি ক্যাম্পাস   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। আগামীকাল বুধবার (১৫ জুন) বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা রাবির ভর্তির প্রাথমিক আবেদনের ফল জানতে পারবেন। শিক্ষার্থীরা নিজ আইডি নম্বর দিয়ে রাবির ভর্তির ওয়েবসাইটে লগইন করার মাধ্যমে ফল জানতে পারবেন। 

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

অধ্যাপক বাবুল ইসলাম জানান, প্রাথমিক আবেদনের ফল প্রণয়নের কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। আগামীকাল বেলা ১২টা থেকে নিজ আইডি নম্বর দিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লগইন করে ফল জানতে পারবেন ভর্তিচ্ছুরা।

তিনি আরও জানান, মূলত এ আবেদনের ফল রোল নম্বর ভিত্তিক দেওয়া হয়। জিপিএ’র ভিত্তিতে করা এ ফল সিরিয়ালভিত্তিক ওয়েবসাইটে দেওয়া হবে। ভর্তিচ্ছুরা ওয়েবসাইটে লগইন করে জানতে পারবে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হয়েছেন নাকি হননি। 

রাবির এই পরিচালক জানান, এ বছর তিন ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে গ্রুপ পরিবর্তনের সুযোগ থাকছে। তাই কোন ইউনিটের কত জিপিএ পর্যন্ত শিক্ষার্থী চূড়ান্ত আবেদনর জন্য মনোনীত হয়েছে, তা আগামীকাল ১২টার পূর্বেই নোটিশের মাধ্যমে জানানো হবে। তাছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য পেতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নজর রাখার পাশাপাশি অন্য কোন সাইটের তথ্যে বিভ্রান্ত না হওয়ার কথা জানান তিনি।

আরও পড়ুন : রাবির চূড়ান্ত আবেদনে ইউনিটভিত্তিক অযোগ্য কতজন ভর্তিচ্ছু?

উল্লেখ্য, গত ৯ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হয়েছে। এবার মোট ৩ লাখ ৯৮ হাজার প্রাথমিক আবেদন পড়েছে।

জিপিএ’র ভিত্তিতে যাচাই-বাছাই শেষে চূড়ান্ত পর্যায়ের আবেদন আগামীকাল ১৫ জুন শুরু হবে। যা ২৮ জুন রাত ১২টা পর্যন্ত চলবে। এ বছর চূড়ান্ত আবেদন ফি ১ হাজার ১০০ টাকা। এছাড়া রাবির ভর্তি পরীক্ষা ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ‘এ’, ‘বি’ ও ‘সি’ মোট তিন ইউনিটের প্রতিটিতে ৭২ হাজার করে ভর্তিচ্ছু পরীক্ষা অংশ নিতে পারবেন।


x

সর্বশেষ সংবাদ