ঢাবি ভর্তি পরীক্ষা

ছাত্রলীগের বাইক সার্ভিসে জীবন বাঁচলো ভর্তিচ্ছুর অভিভাবকের (ভিডিও)

ভর্তিচ্ছুর অভিভাবক
ভর্তিচ্ছুর অভিভাবক  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন এক পরীক্ষার্থীর অভিভাবক অসুস্থ হয়ে পড়েন। এ সময় ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’র মাধ্যমে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। ঢাবির কবি জসীম উদ্দিন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করায়। 

শুক্রবার (১০ জুন) সকাল সাড়ে ১১টার দিকে ঢাবির মধুর ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে। অসুস্থ ব্যক্তির নাম মো. ইবরাহীম (৬০)। তিনি ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী সাদিয়ার ফুফা বলে জানা গেছে।

জানা গেছে, পরীক্ষা চলাকালে সাদিয়ার (পরীক্ষার্থী) ফুফা ইব্রাহিম অভিভাবক ছাউনিতে বিশ্রাম নিচ্ছিলেন। এমন সময় হঠাৎ করে তিনি মাথা ঘুরে পড়ে যান। ওই সময় মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের কবি জসীম উদ্দিন হল শাখার নেতাকর্মীরা জয় বাংলা বাইক সার্ভিস সেবায় নিয়োজিত ছিলেন। বিষয়টি ওই হল শাখা ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমনের নজরে আসলে তিনি সাথে সাথে জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে অসুস্থ ওই ব্যক্তিকে প্রথমে ঢাবির মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি সেবা বিভাগে ভর্তি করানো হয়।

জানা গেছে, হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তিচ্ছু শিক্ষার্থীর ওই অভিভাবক স্বাভাবিক হলে, তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। পরে রাজধানীর নবাবপুর থেকে তার স্ত্রী এবং ছেলে হাসপাতালে আসেন।

আরও পড়ুন : ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ঢাবি থেকে ২ জন আটক

জসীমউদ্দিন হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘সাদিয়াকে (পরীক্ষার্থী) পরীক্ষা কেন্দ্রে রেখে মধুর ক্যান্টিনে অভিভাবকদের বসার স্থানে বসে রেস্ট নিচ্ছিলেন একজন অভিভাবক (ইব্রাহীম)। হঠাৎ তিনি মাথা ঘুরে পড়ে যান। পরে তাড়াতাড়ি করে তাকে হাসপাতালে নেওয়া হয়। তিনি এখন আশংকা মুক্ত।

ছাত্রলীগের এমন সহযোগিতায় কৃতজ্ঞতা জানিয়েছেন ওই অভিভাবকের ছেলে আশিকুর রহমান। তিনি জানান, ছাত্রলীগের ভাইয়েরা আমাদের সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে জানানোর পর আমরা তাড়াতাড়ি চলে আসি। এখনো উনি হাসপাতালে রয়েছেন। তবে এখন একটু সুস্থ আছেন।

এ কার্যক্রমে মুখ্য ভূমিকা রাখেন- ঢাবির ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক ওয়ালী-উল্লাহ রাসু, ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক শেখ আরিফিন ইমরোজ, কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগের কর্মী তাওহীদ কবির সাগর, ফাহাদ বিন হাসান, মো. শাহরিয়ার শুভ্র এবং হেদায়েতুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ