‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ঢাবি থেকে ২ জন আটক

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ঢাবি থেকে ২ জন আটক
ঢাবির ভর্তি পরীক্ষায় সন্দেহভাজন ২ জন আটক  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন মোবাইলে ছবি তোলার অভিযোগে দুজনকে সন্দেহভাজন চিহ্নিত করে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম। শুক্রবার (১০ জুন) কার্জন হলের একটি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে রমনা থানায় নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কার্জন হলে পরীক্ষা পরিদর্শনে এলে ওই সময় দরজার বাইরে থেকে কেন্দ্রের ভেতরের ছবি তোলে ওই দুজন। প্রাথমিক তথ্যে জানা যায়, আটককৃতরা ভর্তিচ্ছুদের সঙ্গে এসেছেন। তাদের একজনের নাম সিয়াম, তার বাড়ি কুষ্টিয়ায়। অপরজনের নাম মাশরাফি, তার বাড়ি ফেনীতে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি পরীক্ষা চলাকালীন দুজন মোবাইলে ছবি তুলেছিল। একারণে আমরা জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করেছি। তাদের মোবাইল চেক করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন: চুপ থাকলেও দিতে হবে ভ্যাট

তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও স্বচ্ছতার জন্য যা যা করা লাগে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সচেষ্ট আছি। এবং আমরা সকলের সহযোগিতা চাই। আজকে ভর্তি পরীক্ষার সবচেয়ে বড় পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। এই পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আমাদের গত পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে আমরা চাই বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হোক।

এ বিষয়ে প্রক্টরিয়াল টিমের একাধিক সদস্য বলেন, ভিসি স্যার কার্জন হল পরিদর্শনে এলে শিক্ষকদের সঙ্গে প্রবেশ করে দরজায় দাঁড়িয়ে মোবাইলে ছবি তুলেছিল দুজন। এ সময় দায়িত্বপ্রাপ্ত অন্যান্য শিক্ষকদের বিষয়টি নজরে এলে তাদের আটক করা হয়।

উল্লেখ্য, আজ ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে। বেলা ১১টায় এই পরীক্ষা শুরু হয়।


x

সর্বশেষ সংবাদ