৫৫ বছরে ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া বেলায়েতকে মার্কিন দূতাবাসের শুভেচ্ছা

৫৫ বছরে ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া বেলায়েতকে মার্কিন দূতাবাসের শুভেচ্ছা
  © ফাইল ছবি

৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া বেলায়েত শেখকে শুভেচ্ছা জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। দূতাবাস বলেছে, বেলায়েত শেখের মতো যেসব বয়স্ক শিক্ষার্থী স্বপ্ন দেখা বন্ধ না করে বিদ্যালয়ে ফিরে যান, যুক্তরাষ্ট্র তাঁদের শুভেচ্ছা জানায়।

রবিবার সন্ধ্যায় ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে বেলায়েত শেখকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট করা হয়। তিন সন্তানের জনক বেলায়েত আগামী ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। পরিবারের অসচ্ছলতার কারণে উচ্চশিক্ষার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে তাঁকে। পরে ভাই ও নিজের সন্তানেরাও সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। তাই ৫৫ বছর বয়সী বেলায়েত এবার নিজেই নিজের স্বপ্ন পূরণ করতে চান।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পেজে দেওয়া পোস্টে বলা হয়, গাজীপুরের মাওনার বেলায়েত শেখ ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। 

এটি দেখে আমরা উচ্ছ্বসিত। ব্যক্তিগত প্রতিবন্ধকতা এবং সামাজিক রীতিবহির্ভূত হওয়া সত্ত্বেও বেলায়েত কখনো স্বপ্ন দেখা বন্ধ করেননি এবং ২০২১ সালে উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হয়েছেন।’

মার্কিন দূতাবাসের পোস্টে আরও বলা হয়, আপনারা কি জানেন, যুক্তরাষ্ট্রের ৭৩ শতাংশ প্রাপ্তবয়স্ক আজীবন নিজেদের শিক্ষার্থী বলে মনে করেন। বয়স্ক শিক্ষার্থীরা যে উৎসাহ ও মূল্যবোধ ধারণ করেন, বিশেষ করে বেলায়েত শেখের মতো যাঁরা স্বপ্ন দেখা বন্ধ না করে বিদ্যালয়ে ফিরে যান, যুক্তরাষ্ট্র তাঁদের শুভেচ্ছা জানায়। তাঁর ভাগ্য সুপ্রসন্ন হোক।


x