চবিতে সেকেন্ড টাইমের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা
অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা। দাবি না মানলে কঠোর অনশনের হুঁশিয়ারি দিয়েছেন ভর্তিচ্ছুরা।

শনিবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে সম্প্রতি একটি বিশেষ সভা হয়েছে। সভায় সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ না রাখার কথা বলা হয়েছে। যদিও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ম্যাম সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ দিতে চান। তবে কিছু ব্যক্তির জন্য ম্যামের সেই সিদ্ধান্ত মানা হচ্ছে না।

আরও পড়ুন: মেডিকেলে ক্লাস শুরু ১ আগস্ট

শিক্ষার্থীরা জানান, শিক্ষামন্ত্রী এখন পর্যন্ত দুইবার দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার কথা বলেছেন। এছাড়া ইউজিসিসহ চবির অনেক ডিন এবং অধ্যাপক দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার পক্ষে হলেও বিশ্ববিদ্যালয়ের কিছু ডিন আমাদের এই দাবির দিকে কর্ণপাত করছে না। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ পাওয়া আমাদের অধিকার।

তারা আরও জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, মেডিকেল এবং গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় শিক্ষামন্ত্রী এবং ইউজিসির আহবানে সাড়া দিয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দিচ্ছে। তাহলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন দেবে না? আমরা চবিতে সেকেন্ড টাইম সুযোগ চাই। চান্স পেয়েছি। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় আমার স্বপ্ন। আমি প্রথমবার পরীক্ষা দিয়ে খারাপ করেছি। তাই বলে আমি দ্বিতীয়বার সুযোগ পাবো না এটি হতে পারে না।


সর্বশেষ সংবাদ