শর্ট সিলেবাসকে প্রাধান্য দিয়েছিলেন মেডিকেলে প্রথম হওয়া মিম

সুমাইয়া মোসলেম মিম
সুমাইয়া মোসলেম মিম  © ফাইল ফটো

২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন খুলনার মেয়ে সুমাইয়া মোসলেম মিম। ভর্তি পরীক্ষার প্রস্তুতি সংক্ষিপ্ত সিলেবাসকে প্রাধান্য দিয়ে পড়ালেখা করেছিলেন তিনি।

মঙ্গলবার (৫ এপ্রিল) ফল প্রকাশের পর ডিএমসি স্কলারস নামক ফেসবুক লাইভে এ তথ্য জানান মিম।

লাইভে মিম বলেন, এইচএসসি পরীক্ষার পর থেকেই ভর্তি পরীক্ষা কোন সিলেবাসে হবে সেটি নিয়ে কনফিউজড ছিলাম। ডিএমসি স্কলার্স কোচিং সেন্টারের ডা. সিয়াম ভাইয়ের পরামর্শে সংক্ষিপ্ত সিলেবাসকে প্রাধান্য দিয়ে প্রস্তুতি নিয়েছিলাম। ভর্তি পরীক্ষায় বেশিরভাগ প্রশ্ন সংক্ষিপ্ত সিলেবাস থেকেই এসেছে।

নিজের এমন সফলতা প্রসঙ্গে মিম জানান, আল্লাহ আমাকে সব সময় অনেক বেশি দিয়েছেন। এজন্য তার কাছে শুকরিয়া। এমন সফলতার পেছনে আমার বাবা-মার অবদান অনেক। তারা আমাকে যথেষ্ট পরিমাণ সাপোর্ট দিয়েছেন। এছাড়া কোচিং সেন্টারের বড় ভাইরা অনেক সহযোগিতা করেছেন তাদের সবার সহযোগিতায় আজ আমার এই অর্জন।

এত বড় সাফল্য পাবো সেটা ধারণা ছিল না জানিয়ে মিম আরও বলেন, পরীক্ষা ভালো দিয়েছিলাম। তবে প্রথম হব এটা কল্পনা করিনি। আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।

সুমাইয়া মোসলেম মিম খুলনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ভর্তি পরীক্ষায় তিনি ৯২ দশমিক ৫ পেয়েছেন। এসএসসি-এইচএসসির জিপিএ মিলে তার মোট স্কোর ২৯২ দশমিক ৫।


সর্বশেষ সংবাদ