মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

মেডিকেল ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী   © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর ডেন্টাল ভর্তি পরীক্ষা হবে একই মাসের ২২ তারিখে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন।

তিনি বলেন, করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী ১ এপ্রিল এমবিবিএস আর ২২ এপ্রিল বিডিএস এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে পরিস্থিতি খারাপ হলে পরীক্ষা পেছানো হতে পারে। পরীক্ষা সংক্রান্ত সবকিছু গাইডলাইন আকারে শিগগিরই প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নিয়ে যা বললেন স্বাস্থ্য শিক্ষা সচিব

এর আগে গত ১৭ জানুয়ারি ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে আয়োজিত এক সভায় আগামী ১ এপ্রিল এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছিল।

ওই সভায় সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়টি উত্থাপন করা হলেও বৈঠকে অংশ নেয়া সদস্যরা বিষয়টি এড়িয়ে যান। ফলে আগের নিয়মেই মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন: যে সিলেবাসে হবে মেডিকেল ভর্তি পরীক্ষা

যদিও বিষয়টি সরকারের উচ্চ পর্যায় থেকে কোনো সিদ্ধান্ত আসলে পূর্বের সিদ্ধান্ত পরিবর্তন করা হতে পারে বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল।

তিনি জানান, ভিন্ন প্রেক্ষাপটের আলোকে সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নেয়ার যে কথা উঠেছে সেটি জাতীয় সিদ্ধান্ত। উচ্চ পর্যায় থেকে যে সিদ্ধান্ত আসবে সেভাবেই ভর্তি পরীক্ষা হবে।

প্রসঙ্গত, গত বছরের ২ এপ্রিল সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১ লাখ ১৬ হাজারের বেশি শিক্ষার্থী।


x

সর্বশেষ সংবাদ