ইবির ভর্তি আবেদনে কারিগরি জটিলতা কেটেছে

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভর্তি আবেদনে কারিগরি জটিলতার সমাধান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার (০২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, বিশ্ববিদ্যিালয়টিতে ভর্তি আবেদন শুরুর পর ভর্তিচ্ছুরা টাকা পেমেন্ট ও সাবজেক্ট চয়েসসহ একাধিক বিষয়ে সমস্যার কথা জানিয়েছেন। কেউ কেউ একাধিকবার পেমেন্ট করার পরও সাবজেক্ট চয়েস দিতে পারেননি বলে জানান।

কারিগরি জটিলতার কারণে আবেদন শুরুর প্রথম দিকে এমনটি হয়েছে বলে জানান অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া। তিনি বলেন, সিস্টেম ডিজাইনের সমস্যার কারণে প্রথম দিনের আবেদনে সমস্যা হয়েছিল। তবে এখন সমস্যার সমাধান হয়ে গেছে। ভর্তিচ্ছুরা স্বাভাবিকভাবে আবেদন করতে পারছেন।

তিনি আরও বলেন, যাদের একবার ফি পরিশোধ করার পরও পরিশোধ হয়নি। তাদেরকে একদিন অপেক্ষা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টার এটি অটোমেটিক আপডেট হয়ে যাবে। তখন পরিশোধ হয়েছে লেখা আসবে।

বিষয় নির্বাচনের বিষয়ে তিনি বলেন, ফি পরিশোধ হলেই আবেদনকারী বিষয় নির্বাচন করতে পারবে। পরিশোধ না হলে আবেদনকারী বিষয় নির্বাচন করতে পারবে না। এটা নিয়ে শিক্ষার্থীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক।

গত ২৮ নভেম্বর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শুরু হয়। যা চলবে আগামী ১২ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। নির্ধারিত সময়ের মধ্যে জিএসটি (সমন্বিত ভর্তি পরীক্ষা) গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ