সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের পরীক্ষা কাল

সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের পরীক্ষা কাল
সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের পরীক্ষা কাল  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত হবে। সাত কলেজসহ রাজধানীর ১০টি কেন্দ্রে একযোগে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার (১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাত কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘কলা ও সামাজিক বিজ্ঞান’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল ১০.১৫টায় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

ভর্তি পরীক্ষার বাকি কেন্দ্র দশটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ।

তথ্যমতে, এবছর কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে সাত কলেজে মোট আসন সংখ্যা ১৪৩৫০টি।

এরমধ্যে ঢাকা কলেজে আসন সংখ্যা ২৪২৫টি, ইডেন মহিলা কলেজে আসন সংখ্যা ৩১৫৫টি, সরকারি তিতুমীর কলেজে আসন সংখ্যা ৩৩০০টি, কবি নজরুল সরকারি কলেজে আসন সংখ্যা ১৬০০টি, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে আসন সংখ্যা ১২৫০টি, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে আসন সংখ্যা ১১৮০টি ও সরকারি বাঙলা কলেজে আসন রয়েছে ১৪৪০টি।

ঢাবি অধিভুক্ত এই সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি। এই ইউনিটে আবেদন করেছেন ৩০ হাজার ৮২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। সে হিসাবে এক আসনের বিপরীতে প্রায় ২ দুজন শিক্ষার্থী অংশ নিচ্ছেন।


সর্বশেষ সংবাদ