চবির ‘বি’ ইউনিটের ফল শুক্রবার

চবির ‘বি’ ইউনিটের ফল শুক্রবার
চবির ‘বি’ ইউনিটের ফল শুক্রবার  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে প্রকাশিত হবে। বুধবার (২৭ অক্টোবর) ও বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তিন শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক মহীবুল বলেন, কোনো ধরনের যান্ত্রিক ত্রুটি না হলে আগামীকাল শুক্রবার দুপুরের মধ্যেই আমরা ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করতে পারবো। ভর্তিচ্ছু শীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবেন।

পড়ুন: চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩১ শতাংশ

‘বি’ ইউনিটের দুই দিনে তিন শিফটে পরীক্ষায় অংশ নিয়েছেন ৪২ হাজার ৬৬৮ জন শিক্ষার্থী। এর মধ্যে উপস্থিত ছিলেন ৬৯.২০ শতাংশ অর্থাৎ ২৯ হাজার ৫২৫ জন । আর অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ১৪৩ জন।

এবারে চার ইউনিট এবং ২ উপ-ইউনিট মিলে ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন। মোট আসন রয়েছে ৪ হাজার ৯২৬টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৩৭ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, আমরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রশ্ন ফাঁসের কোনো নজির নেই। আশাকরি একবারও কোনো সমস্যা হবে না।


মন্তব্য

x