গুচ্ছ ভর্তি পরীক্ষা: মানবিকের ৬ শতাংশ ভর্তিচ্ছু হলে যায়নি

গুচ্ছ ভর্তি পরীক্ষা
গুচ্ছ ভর্তি পরীক্ষার হাবিপ্রবির কেন্দ্র  © টিডিসি ফটো

দেশের ২২টি কেন্দ্রে ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির মানবিক বিভাগের ভর্তি পরীক্ষা আজ রবিবার (২৪ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় অংশ নিয়েছেন ৯৪ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এবার এই বিভাগে ভর্তির জন্য মোট ৬৭ হাজার ১১৭ জন আবেদন করেছিলেন।

বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টার এই ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হয়েছে। এ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রকাশিত হবে মেধাতালিকা।

গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার কোর কমিটির আহ্বায়ক এবং শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, মানবিকের পরীক্ষায় ৯৪.৩৬ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিল। পরীক্ষায় কোনো বিঘ্ন ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশে, সুন্দরভাবে পরীক্ষা হয়েছে।

এর আগে গত ১৭ অক্টোবর দেশের ২৬টি কেন্দ্রে একযোগে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার দুইদিন পর ২০ অক্টোবর ফল প্রকাশ করা হয়। তাছাড়া আগামী ১ নভেম্বর বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় হল- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ