গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ বুধবার (২০ অক্টোবর) বিকেল ৫টায় এ ফল প্রকাশ করা হয়।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ।

শিক্ষার্থীরা গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্লিকেন্ট আইডি ও পাসওয়ার্ড লিখে তাদের ফল জানতে পারবেন।  

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর সারাদেশে ২৬টি কেন্দ্রে একযোগে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১২ হাজার ৪৯১টি আসনের বিপরীতে দেশের বিভিন্ন প্রান্তের ২৬টি বিশ্ববিদ্যালয়ে মোট ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

এবার ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সময় ছিল এক ঘণ্টা। প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ করে কাটা হবে। পরীক্ষা কেন্দ্রে ক্যালকুলেটর, ঘরিসহ যেকোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

জানা গেছে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় ফেল কিংবা পাশের কোনো বিষয় থাকছে না। শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় যে নম্বর পেয়েছেন সেটি জানিয়ে দেওয়া হবে। ফল প্রকাশের পর সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলো তাদের ওয়েবসাইটে ভর্তি নীতিমালা প্রকাশ করবে। এছাড়া জাতীয় পত্রিকাতেও ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেই আলোকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।


সর্বশেষ সংবাদ