পুলিশি পাহারায় গুচ্ছ ভর্তি পরীক্ষা দিলেন শিশু আসামি

পুলিশি পাহারায় গুচ্ছ ভর্তি পরীক্ষা দিলেন শিশু আসামি
পুলিশি পাহারায় গুচ্ছ ভর্তি পরীক্ষা দিলেন শিশু আসামি  © ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে আদালতের নির্দেশে পুলিশি পাহারায় সালমান শাহরিয়ার (ছদ্মনাম) (১৮) নামে নারী ও শিশু নির্যাতন মামলায় বিচারাধীন এক শিশু আসামি।

রবিবার (১৭ অক্টোবর) দুপুর ১২টায় ‘ক’ ইউনিটের পরীক্ষায় মধ্য দিয়ে দেশের ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভিত্তিক সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

পরীক্ষা শুরুর আগে সকাল ১০টার দিকে পুলিশি পাহারায় যশোর সদরের পুলেরহাট কিশোর সংশোধনাগার থেকে ওই ভর্তিচ্ছুকে যবিপ্রবি ভর্তি পরীক্ষা কেন্দ্রে নিয়ে আাসা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল জিমনেশিয়ামের দ্বিতীয় তলায় পরীক্ষায় অংশগ্রহণ করে সে। পরীক্ষা শেষে তাকে আবার শিশু কিশোর সংশোধানাগারে নিয়ে যাওয়া হয়।

চলতি বছরের ২ ফেব্রুয়ারী রাজশাহীর বোয়ালিয়া থানায় নারী ও শিশু নির্যাতন  দমন আইনের মামলায় সালমান শাহরিয়ারকে কারাগারে পাঠানো হয়। তার বাড়ি নাটোরের শিঙড়া উপজেলার হুলাইগাড়ী বাজারের চামারী গ্রামে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষার নীতিমালা মেনেই শিশুটিকে পরীক্ষায় বসতে দেওয়া হয়েছিল। তার কক্ষের বাইরে আলাদা পুলিশ মোতায়েন ছিল। সে নিশ্চিন্তে পরীক্ষা দিতে পেরেছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ