শেকৃবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিত ৯৬.৫৮ শতাংশ

করোনা
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) কেন্দ্রে অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৬.৫৮ শতাংশ। আজ (রবিবার) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে এ পরীক্ষা অনুুষ্ঠিত হয়।

এই কেন্দ্রের ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুইঁয়া বলেন, প্রথমদিনে মোট পরীক্ষার্থী ছিলেন ৫ হাজার জন। এরমধ্যে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২৯ জন। আর ১৭১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। উপস্থিতির হার ছিল ৯৬ দশমিক ৫৮ শতাংশ। পরীক্ষা চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় সম্ভাব্য ২২ হাজার আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২ লাখ ৩২ হাজার ৪৫৯ জন পরীক্ষার্থীর। এর মধ্যে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সারাদেশে ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে ।

২৪ অক্টোবর মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং ১ নভেম্বর বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন। সবগুলো ইউনিটের পরীক্ষাই হবে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত।

যে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সেগুলো হলো- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x