গুচ্ছ ভর্তি: ‘ক’ ইউনিটের প্রশ্ন দেখুন এখানে

প্রশ্ন
পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। রোববার (১৭ অক্টোবর) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশের ২৬টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা কেন্দ্রে প্রায় ৯০ ভাগ শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এদিকে দ্রুত সময়ের মধ্যে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হবে। আগামীকাল সোমবারের মধ্যে সব কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষার ওএমআর শিট কেন্দ্রে আসবে। এরপর ফল তৈরির কাজ শুরু হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, খুব অল্প সময়ের মধ্যেই ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হবে।

এদিকে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন, চলতি সপ্তাহের মধ্যে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করার চেষ্টা করবেন তারা। বিষয়টি নিয়ে আগামীকাল সংশ্লিষ্টরা বৈঠক করবেন।

‘ক’ ইউনিটের ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফল প্রকাশের নির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব না। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করবো।

নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য ‘ক’ ইউনিটের প্রশ্ন তুলে ধরা হলো


মন্তব্য

x