দীর্ঘ ছুটি শেষে শিক্ষার্থীদের ফেরাতে পেরে আমরা আনন্দিত: রাবি উপাচার্য

করোনা
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

'করোনা মহামারীর দীর্ঘ ছুটি শেষে আবার শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরতে পারায় আমরা আনন্দিত। তাদের বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছি।' রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শনকালে এ আনন্দ প্রকাশ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা।

উপাচার্য আরো বলেন, ‌শিক্ষার্থীদের মধ্যে যারা এখনো টিকা পায় নি, তাদের টিকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া হলে থাকাবস্থায় কেউ আক্রান্ত হলে আইসোলেটেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখার পাশাপাশি ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষিত রয়েছে বলেও জানান তিনি।

হল খোলায় আনন্দ প্রকাশ করে সোহরাওয়ার্দী হলের শিক্ষার্থী যোবায়ের আহমেদ জানান, করোনার দীর্ঘ ছুটি শেষে আবার প্রিয় যায়গায় ফেরা নিঃসন্দেহে আনন্দে বিষয়। কেননা, এতোদিন গৃহবন্দী থাকার ফলে অনেকে মানসিক ভাবে হতাশ ও বিষন্ন হয়ে পড়েছে। তাই অবশেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগে আমরা আনন্দিত।

মুন্নুজান হলের শিক্ষার্থী মীম আক্তার প্রীতি জানান, দীর্ঘ ১৯ মাস পরে আবার হলে ফেরা। চেনা পরিবেশ যেন আবার নতুন করে উপলব্ধি করছি। সত্যিই খুব আনন্দ লাগছে।

এছাড়া হল খুলে দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্যন্য শিক্ষার্থীরাও।

উল্লেখ্য, দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুললো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। আজ সকাল ১০টায় হলে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা। এসময় তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় বিভিন্ন হল প্রশাসন।


মন্তব্য

x