কিশোর সংশোধনাগার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন এক শিক্ষার্থী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ। পরীক্ষায় কিশোর সংশোধনাগার থেকে অংশ নিচ্ছেন এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন মামলার বিচারাধীন আসামি।

কারাগার সূত্রে জানা যায়, আদালতের নির্দেশে আজ রোববার অনুষ্ঠিত হতে যাওয়া গুচ্ছ ভর্তি পরীক্ষায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবেন ওই আসামি। এজন্য তাকে যশোরের পুলেরহাট শিশু সংশোধনীয় কেন্দ্র থেকে পরীক্ষা কেন্দ্রে আনা হবে। এসময় পুলিশ সদস্যরা তার নিরাপত্তা বিধান করবেন। পরীক্ষা শেষে তাকে আবার শিশু সংশোধনাগারে নিয়ে যাওয়া হবে।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, অভিযুক্ত শিক্ষার্থী কোন কক্ষে পরীক্ষা দেবে সেটি এখনও ঠিক করা হয়নি। তবে সে নিশ্চিন্তে পরীক্ষা দিতে পারবে। অন্য শিক্ষার্থীদের পরীক্ষায় যেন ব্যাঘাত না ঘটে সেজন্য তার জন্য আলাদা কক্ষে পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত, গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া কিশোর আসামিকে গত ২ ফেব্রুয়ারি রাজশাহীর বোয়ালিয়া থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। কিশোরের বাড়ি নাটোরের শিংড়া উপজেলায়।


সর্বশেষ সংবাদ