ইবির ধর্মতত্ত্ব অনুষদের সতন্ত্র ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

করোনা
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

এবার প্রথমবারের মতো দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১৭ অক্টোবর ‘ক’ (বিজ্ঞান) ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এ গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে।

তবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা পৃথকভাবে ‘ডি’ ইউনিটের অধীনে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। রোববার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, গুচ্ছভূক্ত ২০ টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ ম বর্ষ স্নাতক ( সম্মান / ইঞ্জিনিয়ারিং / ফার্ম ) শ্রেণীতে ভর্তি ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষা আগামী ১৭ ও ২৪ শে অক্টোবর এবং ১ লা নভেম্বর তারিখে অনুষ্ঠিত হবে। গুচ্ছ ব্যাতিরেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ধর্মতত্ত্ব অনুষদের সতন্ত্র ভর্তি পরীক্ষা ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা চলাকালীন চারদিন বিশ্ববিদ্যলয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষাসমূহ বন্ধ থাকবে।

ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান জানান, আবেদন সংক্রান্ত ভর্তি বিজ্ঞপ্তি দুই এক দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সম্ভাব্য আগামী ৭ থেকে ১৭ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে ভর্তিচ্ছুদের। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবদন করা যাবে।

ভর্তিচ্ছুদের উদ্দেশ্যে তিনি বলেন, আবেদনের সময় মাত্র ১০ দিন। এর মধ্যে আবার পূজার ছুটি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদন সংক্রান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া মাত্রই সকলকে আবেদন করার আহ্বান জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ