গুচ্ছ ভর্তি পরীক্ষার হলে যা নেওয়া যাবে

গুচ্ছ ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। এদিন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পরীক্ষার কেন্দ্রে ক্যালকুলেটর বা কোনো ধরণের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে যাওয়া যাবে না। পরীক্ষার হলে কেবলমাত্র প্রবেশপত্র, কালো কালির বলপেন নিয়ে প্রবেশ করা যাবে। এ সংক্রান্ত একটি গাইডলাইন তৈরির কাজ চলছে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা ক্যালকুলেটর নিয়ে যেতে পারবে না। পরীক্ষা কেন্দ্রে কোন ধরণের ইলেক্ট্রকিন ডিভাইস নিয়ে আসা যাবে না। ভর্তিচ্ছুরা স্বচ্ছ ফাইল নিয়ে আসতে পারেবন। এছাড়া কালো বলপেন এবং পরীক্ষার প্রবেশপত্র নিয়ে আসা যাবে। এ সংক্রান্ত গাইডলাইন তৈরির কাজ চলছে।

প্রসঙ্গত, প্রথমবারের মতো এবার ২০টি বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষা আয়োজন করতে যাচ্ছে। আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে যথাক্রমে ২৪ অক্টোবর এবং ১ নভেম্বর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ